শনিবার, ২৫ মে ২০২৪, ০৮:৩০ পূর্বাহ্ন
শিরোনাম
শ্রীনগরে আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী ও শিশু দিবস পালিত শ্রীনগরে জাতীয় নির্বাচন উপলক্ষে যুবলীগের আলোচনা সভা ও র‍্যালি শ্রীনগর পাটাভোগে তৃণমূল আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় নির্বাচন উপলক্ষে আলোচনা সভা  শ্রীনগরে রোকেয়া দিবসে সম্মাননা পেলেন জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান ফিরুজা বেগম শ্রীনগর ষোলঘরে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ ও সচেতনা বৃদ্ধির লক্ষ্যে উঠান বৈঠক এডাব মুন্সীগঞ্জ জেলার মানববন্ধন মুন্সীগঞ্জ- ৩ আসনে মনোনয়ন ফরম কিনলেন হাজী মুহাম্মদ ফয়সাল বিপ্লব মুন্সীগঞ্জ -১আসনের মনোনয়ন পত্র গ্রহণ করলেন উপজেলা আঃলীগের সভাপতি তোফাজ্জল হোসেন শ্রীনগর হানাদার মুক্ত দিবস উপলক্ষে আলোচনা সভা ও আনন্দ শোভাযাত্রা ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে বাস নিয়ন্ত্রণ হারিয়ে নিহত-২ আহত-৮

মুন্সীগঞ্জে স্বামীকে হত্যার অভিযোগে স্ত্রীকে যাবজ্জীবন কারাদন্ড 

রিপোর্টার / ২৩৪ বার
আপডেট সময় মঙ্গলবার, ২৮ মার্চ, ২০২৩, ১০:৩৯ পূর্বাহ্ন

তুষার আহাম্মেদ –  মুন্সীগঞ্জে স্বামীকে হত্যার অভিযোগে স্ত্রীকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। সেই সথে  ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা জরিমানা, অনাদায়ে আরো ১ বছরের বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করার আদেশ দিয়েছেন আদালত ।

আজ মঙ্গলবার (২৮ মার্চ) দুপুরে মুন্সীগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক কাজী আব্দুল হান্নান এই দন্ডাদেশ দেন। ওই আদালতের  পেশকার সাইদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন ‌।

দন্ডপ্রাপ্ত  নীলা আক্তার (৪০) মৃত নাজির হোসেন এর স্ত্রী এবং মুন্সীগঞ্জ সদর উপজেলার নয়াগাঁও এলাকার   জয়নাল আবেদীনের মেয়ে। আগে থেকে কারাগারে ছিলেন নীলা। তাকে আদেশের দিন আদালতে হাজির করা হয়। আসামীর উপস্থিতিতেই এই  আদেশ দেন বিচারক। এর আগে স্বামীকে হত্যা করার কথা  স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় দোষ স্বীকারমূলক জবানবন্দি দেন নীলা।

নিহতের ভাই জাহাঙ্গীর হোসেনের দায়ের করা এজাহার সূত্রে জানা গেছে, মুন্সীগঞ্জ সদর উপজেলার শহরের মাঠপাড়া এলাকার গিয়াস উদ্দিনের ছেলে নাজির হোসেনের সাথে আসামি লীলা আক্তারের  প্রায় ২৫ বছর আগে  বিয়ে হয়। দাম্পত্য জীবনে তাহাদের এক ছেলে নাইম (১৯) ও এক মেয়ে নূপুর (১৭) রয়েছে।  বিয়ের পর হতে সাংসারিক বিভিন্ন বিষয় নিয়া তাদের বিরোধ চলে আসছিল। ২০১৫ সালের ২০ জুন রাত ৯ টার দিকে নীলা তার স্বামী গৃহে স্বামী নাজিরকে মারধর করে। সে কারনে নাজির খাওয়া দাওয়া না করে তার দোচালা টিনের বসত ঘরের পাটাতনে উঠে শুয়ে থাকলে  রাত  সাড়ে ৯ টার দিকে বৈদ্যুতিক তার দিয়া গলায় ফাঁস লাগিয়ে শ্বাসরুদ্ধ করে নাজিরকে  হোসেনকে হত্যা করে স্ত্রী নীলা। পরে নিহতের লাশের পাশে  ৩২ ফুট লাল রঙের বৈদ্যুতিক তার পরে থাকতে দেখে নিহতের স্বজনরা থানা পুলিশকে খবর দিলে পুলিশ এসে মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করেন।

এ ঘটনায় নিহতের ভাই জাহাঙ্গীর হোসেন বাদী হয়ে মুন্সীগঞ্জ সদর থানায় মামলা দায়ের করলে সাক্ষ্য ও প্রমাণের ভিত্তিতে আদালত এই দন্ডাদেশ দেন।

এ ব্যাপারে কোর্ট পুলিশের পরিদর্শক জামাল উদ্দিন বলেঊ, আসামী নিলা আক্তারক গ্রেপ্তারের পর আদালতে স্বীকারোক্তি মূলক জবানবন্দী দেন।মামলার সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আদালত আসামি নীলা আক্তারকে  দোষিসাব্যস্ত করে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদয়ে আরো এক বছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন।

সরকার পক্ষের বিজ্ঞ কৌশলী অ্যাডভোকেট আব্দুল মতিন জানান, আসামি নিলা আক্তার পূর্বেই আদালতে দোষ স্বীকার করে জবানবন্দী দিয়েছেন। সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে বিজ্ঞ আদালত আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডের রায় দিয়েছেন। আদালতের রায়ে আমরা সন্তুষ্ট।


আরো খবর...
Theme Created By ThemesDealer.Com