মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১০:৩৯ অপরাহ্ন
শিরোনাম
শ্রীনগরে আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী ও শিশু দিবস পালিত শ্রীনগরে জাতীয় নির্বাচন উপলক্ষে যুবলীগের আলোচনা সভা ও র‍্যালি শ্রীনগর পাটাভোগে তৃণমূল আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় নির্বাচন উপলক্ষে আলোচনা সভা  শ্রীনগরে রোকেয়া দিবসে সম্মাননা পেলেন জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান ফিরুজা বেগম শ্রীনগর ষোলঘরে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ ও সচেতনা বৃদ্ধির লক্ষ্যে উঠান বৈঠক এডাব মুন্সীগঞ্জ জেলার মানববন্ধন মুন্সীগঞ্জ- ৩ আসনে মনোনয়ন ফরম কিনলেন হাজী মুহাম্মদ ফয়সাল বিপ্লব মুন্সীগঞ্জ -১আসনের মনোনয়ন পত্র গ্রহণ করলেন উপজেলা আঃলীগের সভাপতি তোফাজ্জল হোসেন শ্রীনগর হানাদার মুক্ত দিবস উপলক্ষে আলোচনা সভা ও আনন্দ শোভাযাত্রা ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে বাস নিয়ন্ত্রণ হারিয়ে নিহত-২ আহত-৮

মুন্সীগঞ্জ- ৩ আসনে মনোনয়ন ফরম কিনলেন হাজী মুহাম্মদ ফয়সাল বিপ্লব

মো: তুষার আহম্মেদ / ৩৫৪ বার
আপডেট সময় রবিবার, ১৯ নভেম্বর, ২০২৩, ১১:২০ পূর্বাহ্ন

তুষার আহাম্মেদ –  দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মুন্সীগঞ্জ- ৩ আসনে সংসদ সদস্য হিসেবে অংশগ্রহনের জন্য আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন মুন্সীগঞ্জ পৌরসভার মেয়র হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব। রোববার (১৯ নভেম্বর) দুপুরে ঢাকার ২৩ বঙ্গবন্ধু এভিনিউর বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মুন্সীগঞ্জ-৩ আসনের জন্য মেয়র ফয়সাল বিপ্লবের পক্ষে তার অনুসারী ছাত্রলীগ নেতাকর্মীরা মনোনয়ন ফরম সংগ্রহ করেন।
এ সময় উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ সদর উপজেলা  ছাত্রলীগের সভাপতি মো. সুরুজ মিয়া, শহর ছাত্রলীগের সভাপতি নছিমুল ইসলাম নোবেল, সরকারি হরেগঙ্গা কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি নিবির আহাম্মেদ।
ফয়সাল বিপ্লব মুন্সীগঞ্জ পৌরসভার ১নং ওয়ার্ডের মধ্য-কোটগাঁও এলাকার বাসিন্দা।
তার পিতা জাতির জনক বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর হিসেবে পরিচিত বঙ্গবন্ধুর আলহাজ্ব মোহাম্মদ মহিউদ্দিন। মহিউদ্দিন মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমানে জেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।
মোহাম্মদ ফয়সাল বিপ্লব আওয়ামী লীগের মনোনয়নে নির্বাচনে অংশ নিয়ে দ্বিতীয় মেয়াদে সফল মুন্সীগঞ্জ পৌরসভার মেয়র হিসেবে দায়িত্ব পালন করছেন।
এর আগে, ১৯৮৯ সালে ঢাকা মহানগরের ১৩নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসেবে রাজনীতি শুরু করেন। এরপর তিনি ১৯৯১ সালে মোহাম্মদপুর থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ছিলেন যুবলীগের নানক-আজম কমিটির সদস্য। পরে স্বেচ্ছাসেবক লীগের (নাছিম-পঙ্কজ) কমিটির সদস্য। পরে আওয়ামী লীগের কেন্দ্রীয় ধর্ম বিষয়ক উপ-কমিটির সদস্য হন। বর্তমানে তিনি মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।
মোহাম্মদ ফয়সাল বিপ্লব শিক্ষা জীবনে গভ: ল্যাবরেটরি হাই স্কুল থেকে এসএসসি, পরে নটরডেম কলেজ থেকে এইচএসসি ও ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অনার্স ও মাষ্টার্স সম্পন্ন করেছেন।
ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩০ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর। নির্বাচন ৭ জানুয়ারি ২০২৪ অনুষ্ঠিত হবে।


আরো খবর...
Theme Created By ThemesDealer.Com