রবিবার, ১৯ মে ২০২৪, ১০:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম
শ্রীনগরে আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী ও শিশু দিবস পালিত শ্রীনগরে জাতীয় নির্বাচন উপলক্ষে যুবলীগের আলোচনা সভা ও র‍্যালি শ্রীনগর পাটাভোগে তৃণমূল আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় নির্বাচন উপলক্ষে আলোচনা সভা  শ্রীনগরে রোকেয়া দিবসে সম্মাননা পেলেন জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান ফিরুজা বেগম শ্রীনগর ষোলঘরে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ ও সচেতনা বৃদ্ধির লক্ষ্যে উঠান বৈঠক এডাব মুন্সীগঞ্জ জেলার মানববন্ধন মুন্সীগঞ্জ- ৩ আসনে মনোনয়ন ফরম কিনলেন হাজী মুহাম্মদ ফয়সাল বিপ্লব মুন্সীগঞ্জ -১আসনের মনোনয়ন পত্র গ্রহণ করলেন উপজেলা আঃলীগের সভাপতি তোফাজ্জল হোসেন শ্রীনগর হানাদার মুক্ত দিবস উপলক্ষে আলোচনা সভা ও আনন্দ শোভাযাত্রা ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে বাস নিয়ন্ত্রণ হারিয়ে নিহত-২ আহত-৮

মুন্সীগঞ্জে সরকারি হরগঙ্গা কলেজে বসন্ত বরণ

মোঃ তুষার আহাম্মেদ / ২১৫ বার
আপডেট সময় মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২৩, ৫:৪৮ অপরাহ্ন

তুষার আহাম্মেদ –  নানা আয়োজনে ভালোবাসা দিবস ও বসন্তকে বরণ করে নিয়েছে মুন্সীগঞ্জের সরকারি হরগঙ্গা কলেজ। গতকাল মঙ্গলবার দিনব্যাপী কলেজের জামতলা আজিম উদ্দিন চত্ত্বরে বসন্ত বরণ উপলক্ষে পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সরকারি হরগঙ্গা কলেজ অধ্যক্ষ প্রফেসর আব্দুল হাই তালুকদার বসন্ত বরণের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এসময় পুলিশ সুপার মোহাম্মদ মাহফুজুর রহমান আল-মামুন, সিভিল সার্জন ডা. মো. মঞ্জুরুল ইসলাম ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) কামরুল ইসলাম খানসহ বাকি অতিথিদের নিয়ে পিঠার বিভিন্ন স্টল পরিদর্শন করেন। গ্রামবাংলার ঐতিহ্য শিক্ষার্থীদের মাঝে তুলে ধরতে এ আয়োজন করেন কলেজ কর্তৃপক্ষ।
শিক্ষার্থী বলেন, বাঙালী জাতী হিসেবে বসন্ত বরণ আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কলেজের এমন আয়োজনে আমাদেরকে গ্রাম বাংলার ঐতিহ্য ফিরেয়ে দেয়। তারা আরও বলেন, এমন সুন্দর পরিবেশ ও শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী পেশা মানুষের মিলন মেলা আগে দেখিনি। আশা করি প্রতি বছর যেন এমন আয়োজন হয়।
পিঠা উৎসবে কলেজের বিভিন্ন বিভাগের পাশাপাশি রোভার, স্কাউট  ও রেড ক্রিসেন্ট সহ প্রায় ১৮টি স্টল বসিয়াছে। স্টলগুলোর মধ্যে নকশী পিঠা, দুধ চিতই, মুগ পাক্কল, পানতুয়া, মাল পোয়া, কমলা পোয়া, পাটি সাপটা, নারিকেল পুলি, ঝুনঝুনি, ফুলঝুরি, জামাই পিঠা, ছই পাক্কল, অনথন, ডিমসুন্দরী, ভাপা, চিতই, দুধ চিতইয়ের সমাহার। কলেজের আয়োজনে বসন্তবরণ, পিঠাপুলি উৎসব ছাড়াও ছিল সাংস্কৃতিক পরিবেশনা করা হয়।
পুলিশ সুপার মোহাম্মদ মাহফুজুর রহমান আল-মামুন বলেন, আজকের যে আয়োজন এটা আসলে আমাদেরকে আনন্দিত করে। এ আয়োজন আমাদেরকে একটি নতুন জায়গায় নিয়ে এসেছে। আমরা যে ভাঙালী, আমরা পারি।#


আরো খবর...
Theme Created By ThemesDealer.Com