মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১১:৩৫ অপরাহ্ন
শিরোনাম
শ্রীনগরে আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী ও শিশু দিবস পালিত শ্রীনগরে জাতীয় নির্বাচন উপলক্ষে যুবলীগের আলোচনা সভা ও র‍্যালি শ্রীনগর পাটাভোগে তৃণমূল আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় নির্বাচন উপলক্ষে আলোচনা সভা  শ্রীনগরে রোকেয়া দিবসে সম্মাননা পেলেন জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান ফিরুজা বেগম শ্রীনগর ষোলঘরে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ ও সচেতনা বৃদ্ধির লক্ষ্যে উঠান বৈঠক এডাব মুন্সীগঞ্জ জেলার মানববন্ধন মুন্সীগঞ্জ- ৩ আসনে মনোনয়ন ফরম কিনলেন হাজী মুহাম্মদ ফয়সাল বিপ্লব মুন্সীগঞ্জ -১আসনের মনোনয়ন পত্র গ্রহণ করলেন উপজেলা আঃলীগের সভাপতি তোফাজ্জল হোসেন শ্রীনগর হানাদার মুক্ত দিবস উপলক্ষে আলোচনা সভা ও আনন্দ শোভাযাত্রা ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে বাস নিয়ন্ত্রণ হারিয়ে নিহত-২ আহত-৮

যশলদিয়া-কবুতরখোলায় সাপ্তাহিক গরু ছাগলের জমজমাট হাট

রিপোর্টার / ২২৫ বার
আপডেট সময় সোমবার, ৩০ জানুয়ারী, ২০২৩, ৪:০৪ অপরাহ্ন

এমএ কাইয়ুম মাইজভান্ডারী(মুন্সীগঞ্জ) প্রতিনিধিঃ মুন্সীগঞ্জে শ্রীনগর ও পদ্মাসেতু উত্তর দুই উপজেলার সীমান্তবর্তী পদ্মানদীর তীরে গড়ে উঠেছে সাপ্তাহিক গরু ছাগলের হাট। উপজেলার রাঢ়ীখাল ইউনিয়ন ও পদ্মাসেতু উত্তর থানার মেদেনী মন্ডল ইউনিয়নের হাজার হাজার মানুষের নিজ এলাকা থেকে হাট বাজার দুরে অবস্থিত হওয়ায় ইজারাদার শেখ মোঃ মাতিনের আয়োজনে গড়ে উঠেছে এই যশলদিয়া- কবুতরখোলা সাপ্তাহিক গরু ছাগলের হাট। সপ্তাহে প্রতি বুধবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত জমজমাট বেচাকিনি চলে এই হাটে। অল্প সময়ে মধ্যে এই হাটের ঐতিহ্যে চর্তুদিকে ছড়িয়ে পড়ায় বিভিন্ন জেলা উপজেলার পাইকাররা গরু ছাগলসহ বিভিন্ন মালামাল নিয়ে একানে বিক্রি করতে আসেন।  ক্রেতাদের চাহিদা মেটাতে গরু,ছাগল,হাঁস,মুরগী, কবুতর,উন্নত জাতের গাভী, বিভিন্ন প্রজাতির পাখিসহ যাবতীয় মালামাল পাওয়া যায়। অন্যান্য হাটের তুলনায় এখানে আগত পাইকারদের থাকা খাওয়া ও বিশেষ নিরাপত্তা দিয়ে সার্বক্ষনিক বিদ্যুৎ ও জেনারেটরের ব্যবস্থা ও ট্রাক ও পদ্মানদী দিয়ে ট্রলার যোগে গরুসহ বিভিন্ন মালামাল আনা নেয়ার জন্য সুব্যবস্থাও রাখছেন হাটের পরিচালনা কমিটি। সার্বক্ষিক পশু ডাক্তার রাখাসহ যাতে হাটে জাল টাকা ছড়িয়ে ক্রেতা ও বিক্রেতাদের ক্ষতি করতে না পারে সেই জন্য সনাক্তকরন মেশিনের স্থাপন করা হয়েছে। হাট পরিচালনা কমিটি ক্রেতা বিক্রেতাদের জন্য হাসিলের স্বপ্লমুল্য নির্ধারন করেছে।
হাট পরিচালনা কমিটিতে রয়েছে হারুন অর রশিদ, মোঃ ওয়াহিদুজ্জামান ওয়াহিদ, আঃ কাইয়ুম মিয়া, মোঃ মাসুদ শেখ, মোঃ সৈকত, মোঃ সামাদ মুন্সি, মোঃ নজরুল ভিস্তি ও নোয়াব ফকির।
হাটের ইজারাদার শেখ মোঃ মাতিন বলেন, এ হাটে দূর থেকে আগত পাইকারদের জন্য থাকা খাওয়ার সুব্যবস্থাসহ সব ধরনের সুযোগ সুবিধার ব্যবস্থা রেখেছি এবং হাসিলের স্বল্পমূল্য নির্ধারণ করা হয়েছে।


আরো খবর...
Theme Created By ThemesDealer.Com